• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

চরফ্যাশনে এমপি জ্যাকবের পক্ষে ত্রাণ বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  


“মানুষ মানুষের জন্যে”কর্মসূচীর হাতে নিয়ে চরফ্যাশন উপজেলায় ২১টি ইউনিয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ২০লাখ টাকা ব্যক্তিগন তববিল থেকে প্রদান করেছেন। মনপুরা উপজেলার জন্যেও দেয়া হয়েছে ৫লাখ টাকা।
উপজেলা দূর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটি কর্তৃক স্থানীয় সরকারের প্রতিনিধি মাধ্যমে ইউনিয়ন ভিত্তিক তালিকা প্রণয়ন করা হয়েছে। সে তালিকা অনুযায়ী হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে বিতরণ করা হয়। মঙ্গলবার সকাল ১০টা উপজেলা পরিষদ চত্বরে প্যাকেট বিতরণ শুরু করা হয়েছে। প্যাকেটের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ লিটার তৈল, ২ কেজি করে মশারি ডাল। 
উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা দূর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা রুহুল আমীণ, সহকারি কমিশনার ভূমি শাহিন আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিচুর রহমান, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সহকারী পরিচালক মোকাম্মেল হক লিমন আবদুল্লাহ আল ইসরাম জ্যাকব এমপির পক্ষে খাদ্য বিতরণী কার্যক্রম বিতরণে অংশ গ্রহণ করেন। 
আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি এই প্রতিবেদককে বলেন, আমি ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরার) সাধারণ মানুষ আমাকে প্রতিপক্ষ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে সংসদে পাঠিয়েছেন। এই সকল সাধারণ মানুষের ক্লান্তি দূর্দিণে আমি তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। চরফ্যাশন উপজেলার জন্যে আমার ব্যক্তিগন তহবিল থেকে ২০ লাখ টাকা ও মনপুরা উপজেলার জন্যে ৫লাখ টাকাসহ মোট ২৫লাখ টাকা অনুদান প্রদান করেছি। উপজেলা প্রশাসনের মাধ্যমে এই অর্থ দেয়া হয়েছে । যাতে হতদরিদ্র ও কর্মহীন মানুষ এই সুবিধা ভোগ করতে পারে। দু‘উপজেলার আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে নির্দেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করার জন্যে বলা হল। 
করোনা প্রতিরোধে সচেতনতার বিষয়ে তিনি বলেন, করোনা ভাইরাসে কেউ আতংকিত না হয়ে সচেতনতামূলক কার্যক্রম পালন করলে আমারা ভাল থাকতে পারন ইন্শাহআল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক করোনা প্রতিরোধমূলক বিষয় নিজেই মনিটরিং করেছেন। কেউ হতাশ না হয়ে সচেনতনার কার্যক্রমের আহবান জানান।