• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

তজুমুদ্দিনে ছিন্নমূল মানুষের জন্য তৈরি ৪৬টি ব্যারাক হস্তান্তর

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

ভোলার তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নির্মিত ৪৬টি ব্যারাক হস্তান্তর করেছে নৌবাহিনী। রবিবার (১২ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে এসব ব্যারাক স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তজুমুদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম আবাসন ব্যারাকগুলো বুঝে নেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয় ও নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিক নির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এই ব্যারাক ঘরগুলো নির্মাণ করে। বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল (সম্প্রসারণ) আশ্রয়ণ নামে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রতিটি ব্যারাকে রয়েছে পাঁচটি ইউনিট। ইউনিটগুলোর প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। এতে ২৩০টি গৃহহীন ও ছিন্নমূল পরিবার মানসম্মত আবাসস্থল পাবে।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নৌবাহিনীর তত্ত্বাবধানে বিভিন্ন উপকূলীয় অঞ্চলে ৩১৫টি পাকা ও টিনশেড ব্যারাক নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে, যা শেষ হলে আরও এক হাজার ৫৭৫টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।