• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নেটফ্লিক্সের চমক কাভি খুশি কাভি গাম, শাহরুখ হলেন নওয়াজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১  

কিছুদিন আগেই ১৯ বছর পূর্ণ করেছে বলিউডের কালজয়ী সিনেমা ‘কাভি খুশি কাভি গাম’। করণ জোহর প্রযোজিত ও পরিচালিত তারকাবহুল এই সিনেমা আজও নস্টালজিক করে তুলে অনেককে। ভারতীয় উপমহাদেশের পারিবারিক সম্প্রীতি, প্রেম-বিরহ দারুণভাবে ফুটে উঠেছে এখানে।

এই সিনেমা নিয়ে নতুন এক চমক দিলো জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্স। প্রতিষ্ঠানটির ভারতীয় কর্তৃপক্ষ একদম অন্যরকম এক ‘কাভি খুশি কাভি গাম’-এর পোস্টার শেয়ার করল তাদের ইনস্টাগ্রাম পেজে। সেখানে দেখা গেল শাহরুখ খানের ভূমিকায় নওয়াজউদ্দিন সিদ্দিকিকে। তিনি মিশরের মরুভূমিতে ট্রান্সপ্যারেন্ট শার্ট পরে নায়িকার সঙ্গে ‘সুরাজ হুয়া মধ্যম’ গানে রোমান্স করছেন।

অন্যদিকে শাহরুখ খানের বাবা চরিত্রের অমিতাভ বচ্চনের ভূমিকায় দেখা গেল পঙ্কজ ত্রিপাঠীকে। তিনি স্যুট বুট টাই পরে বিজনেস টাইকুন হয়ে নেমে আসছেন চপার থেকে।

নেটফ্লিক্স ইন্ডিয়ার শেয়ার করা পোস্টারে আরও দেখা গেল ‘কাভি খুশি কাভি গাম’-এর নন্দিনী রায়চন্দ অর্থাৎ জয়া বচ্চনের ভূমিকায় দেখা যাছে নীনা গুপ্তকে। তাদের বড় ছেলে রাহুলের স্ত্রী অঞ্জলি চরিত্রে দেখা যাচ্ছে রাধিকা আপ্তেকে, বিক্রান্ত মাসি হয়ে উঠেছেন রোহন রায়চন্দ অর্থাৎ হৃতিক রোশন এবং মিথিলা পালকর হয়েছেন ‘পু’ কারিনা কাপুর।

বেশিরভাগ ছবিতে সব সময় গালিগালাজ, খুন খারাপি করা বাহুবলী ডনের চরিত্রে অভিনয় দেখতে অভ্যস্ত এই দুই ‘অন্য ধারা’র অভিনেতাকে একেবারে করণ জোহরীয় ধাঁচে দেখে দর্শক যেন একটু নড়েচড়ে বসলেন। তবে নেটফ্লিক্স রিমেক বা সিক্যুয়েল করতে চলেছে ‘কাভি খুশি কাভি গাম’র?

এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে চারদিকে। তবে খোঁজ নিয়ে আনন্দবাজার ডিজিটাল জানাচ্ছে, কোনোটাই হচ্ছে না। করণ জোহর পরিচালিত এ ফ্যামিলি ড্রামার আমেজে নেটফ্লিক্স তাদের বিভিন্ন সিরিজ এবং ছবিতে অভিনয় করা তারকাদের নিয়ে ভারতীয় দর্শকদের নতুন বছরের শুভেচ্ছা দিয়েছে।

পোস্টারটির ক্যাপশনে লেখা, ‘আমরা আশা করি এই বছরটায় দুঃখ নয়, শুধুই খুশি থাকবে।’ তবে বলার অপেক্ষা রাখে না, নেটফ্লিক্স ইন্ডিয়ার এই কায়দায় জানানো শুভেচ্ছা বেশ আনন্দ দিয়েছে দর্শকদের। সেইসঙ্গে ‘কাভি খুশ কাভি গাম’ সিনেমার রিমেক বা সিক্যুয়েলের ভাবনাটিকেও উস্কে দিয়েছে।