• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বন্যা দুর্গতদের সহায়তা দিতে জাল টাকা ছাপাচ্ছে বিএনপি!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০  

জাল টাকা ছাপিয়ে বিএনপি বন্যা দুর্গতদের আর্থিক সহায়তা দেয়ার পরিকল্পনা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিশ্বস্ত একটি সূত্র বিষয়টি জানিয়েছে।

সূত্র জানায়, সারাদেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য জুলাই মাসে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ৪০ সদস্যের কমিটি গঠন করে বিএনপি। এ কমিটি গঠনের পর থেকে দলের ভেতরে সৃষ্টি হয়েছে সমালোচনা। এই ফান্ডে সর্বনিম্ন ১০ হাজার টাকা দিতে বলা হয়েছে বিভিন্ন সারির নেতাদের।

তবে ত্রাণ সহযোগিতার নামে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে জোরপূর্বক এমন চাঁদা উত্তোলন নিয়ে দলের মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ। তাদের অভিযোগ, দায়িত্বপ্রাপ্ত কিছু নেতাকর্মীরা নিজেদের পকেট ভারি করে এসব কর্মসূচির মাধ্যমে। এ কারণে কেউ চাঁদা দিতে রাজি হচ্ছে না।

ফলে রাজধানীর পুরানা পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের একটি ভবনে জাল টাকা ছাপানোর কারখানা স্থাপন করেছে বিএনপি। এই অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১৪ আগস্ট) ওই ভবনে অভিযান চালিয়ে জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামসহ ছয় জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় ৫৭ লাখ টাকা সমমূল্যের জাল নোট জব্দ করা হয়।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বিএনপি পার্টি অফিসের দক্ষিণ পাশের ২৫/২ নম্বর ভবনের ৫ম ও ৬ষ্ঠ তলায় এই অভিযান চালানো হয়। আটকরা হলো- কারখানার অর্থদাতা শাহিন, হান্নান, কাউসার, আরিফ, ইব্রাহিম ও নারী সদস্য খুশি।

আটকরা জানিয়েছেন, টাকা ছাপানোর জন্য তাদের ভাড়া করা হয়েছে। ঢাকার একজন নেতা, যাকে টেলিভিশনে দেখা যায়, তিনি তাদের এই কাজ দিয়েছেন বলেও জানিয়েছেন তারা। তবে ওই নেতার নাম বলতে পারেননি আটকরা।

এদিকে ডিবির গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, ‘ওই ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলা থেকে প্রায় পাঁচ থেকে ছয় কোটি টাকার জাল নোট তৈরির কাঁচামাল ও নোট তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। একই সঙ্গে তৈরি করা ৫৭ লাখ টাকা মূল্যের জাল নোট জব্দ করা হয়েছে।’

ভবনের অন্যান্যরা জানিয়েছেন, প্রায় প্রতিদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভিন্ন লোককে সেখানে প্রবেশ করতে দেখা যেতো। এমন সময়ে তারা প্রবেশ করে, যাতে অন্যরা সেটা দেখতে না পায়। রাজনীতির সাথে জড়িত থাকায় সহসাই তাদের সাথে কেউ কথা বলতো না।