• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলা বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রতিযোগিতায় উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের সভাপতি মো. জসিম উদ্দিন হায়দার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আহম্মদ উল্ল্যাহ, বোরহানউদ্দিন থানা অফিসার ইন-চার্জ ম. এনামুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস প্রমূখ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন। 
উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণটির মাধ্যমে সাড়ে ৭ কোটি মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছে এবং বাংলাদেশকে স্বাধীন করেছে। এ ভাষণটি পর্যালোচনা করলে দেখা যায় এদেশের মুক্তি, সংগ্রাম সবই ছিল এ ভাষনে। এ ভাষণটি বর্তমান রাজনীতিক নেতাদের জন্য অনুপ্রেরণা। 
উপস্থিত শিক্ষার্থীদের বলেন, এ ভাষণটি কে বুকে ধারণ করে যদি তোমারা এগিয়ে যাও দেখবে তোমরাও একজন ভালো আর্দশবান নেতা হতে পারবা। বিজয়ী প্রতিযোগিদের মাঝে ১৭ মার্চ বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হবে বলে জানান তিনি।