• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলার দুই পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় আজ শনিবার (৩০ জানুয়ারী ভোটগ্রহন শুরু  হয়েছে। সকাল ৮টায়  শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন শুরু হয়েছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ করা হয়েছে।

কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জিডিশিয়াল ম্যাজিষ্ট্রেট,  স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

এদিকে দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রেকে অধিক ঝূকিপূর্ন ঘোষনা করা হয়েছে। যারমধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি।  

সূত্র জানিয়েছে. ভোলার বেরহানউদ্দিন ও দৌলতখান এ দুই পৌরসভায় ৫ মেয়র সহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮১ জন প্রার্থী। যাদের মধ্যে সাধারন  কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন, আ’লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো: রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও সতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিল পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১জন।

অন্যদিকে দৌলদখান পৌরসভায় আ’লীগ ও বিএনপি দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। যাদের মধ্যে আ’লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন।

অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ন জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।
এদিকে নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী এলাকায় প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থাকছে ৪ স্তরের নিরাপত্তা।

দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌহদুল ইসলাম জানান, সকাল থেকে শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে। কোথাও কোন সমস্যা নেই।