• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

ভোলা প্রতিনিধি ॥ 
‘নারী-পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সোমবার(২৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যলয়ের সামনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন,আবৃত্তি শিল্পি মসিউর রহমান পিংকু,ত্রপা হালদার,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম,সংগীত শিল্পী আখিঁ পাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নারী ও শিশুর উপর ধর্ষণ ও যৌন সহিংসতার ঘটনা দিন দিন বেড়েই চলছে। যার ধরন প্রতিনিয়ত পরিবর্তন ঘটেছে এবং ভয়াবহ আকার ধারন করছে। এই ঘটনার হাত থেকে রক্ষা পাচ্ছেনা প্রতিবন্ধী নারী,মেয়ে শিশু এমনকি ছেলে শিশুরাও। তারা ঘরে বাইরে, রাস্তাঘাটে,যানবাহনে,কর্মক্ষেত্রে, শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিনিয়ত ধর্ষণ,গনধর্ষণ সহ নানা ধরনের যৌন হয়রানির শিকার হচ্ছে। ঘটনার নির্মমতায় দেশের মানুষ এখন শংঙ্কিত ও আতঙ্কিত হয়ে পরেছে। তাই যেকোন ধরনের নির্যাতন ও সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সোচ্চার হওয়ার আহবান জানান। পাশাপাশি নির্যাতনকারী ও ধর্ষণকারীকে সামাজিক ভাবে বয়কট করার কথা জানান।
উল্লেখ্য গত ১০ মাসে সারাদেশে ১২৫৩ জন নারীও শিশু  বিভিন্ন উপায়ে নির্যাতনের স্বীকার হয়। আর ভোলাতে গত ১০ মাসে জেলায় ১১৪টি ধর্ষণ মামলা হয়েছে বলে জানায়।