• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮৯৫৩ জন কর্মহীন মানুষ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ মে ২০২১  

ভোলা প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইল ফোন সার্ভিসের মাধ্যমে দেশের করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউয়ে তীব্র ভাবে ক্ষতিগ্রস্ত সাড়ে ৩৬ লাখ পরিবারের মধ্যে নগদ সহায়তা বিতরণের দ্বিতীয় পর্ব চালু করেছেন।

গতকাল সকালে ঢাকার গনভবন  থেকে ভার্চুয়ালী এ কার্যক্রম এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সহায়তার মধ্যে ভোলা থেকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮৯৫৩ কর্মহীন অসহায় দরিদ্রও অসহায় মানুষ।
এদের প্রত্যেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে প্রতিটি পরিবার এই মহামারীতে প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ উপহার হিসাবে ২৫০০ টাকা করে প্রদান করা হবে।  

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত আওয়ামী লীগ সর্বদা দেশের জনগণের পাশে থাকে। সেটা ক্ষমতায় বা বিরোধী দল যে অবস্থানেই থাকুক না কেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে।করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার পাশাপাশি দলীয়ভাবেও আমরা মানুষের পাশে আছি। আমরা সব সময় চিন্তা করি কীভাবে মানুষের পাশে দাঁড়াব,মানুষকে সহযোগিতা করবো। আওয়ামী লীগ তাঁর (জাতির পিতার)পদাঙ্ক অনুসরণ করেই কাজ করে যাচ্ছে বলে জানান।এসময় তিনি সরকারের অনুদানের পাশাপাশি সমাজের বিত্তবানসহ সকলকে দুঃস্থদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

এ সময় উপস্থিত  ভোলা জেলা প্রশাসন কার্যলেয় সভায় আরো উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন,বরিশালের বিভাগীয় কমিশার মো: সাইফুদ্দিন বাদল ও বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম,জেলা পুলিশ সুপার সরকার মোঃ কায়সার.ভোলার জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা সহ জেলার সকল উপজেলা চেয়ারম্যানরা এসময় উপস্থিত ছিলেন।
এ সময় ভোলার বর্তমান অবস্থা তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ তৌফিক ই লাহী।

পড়ে তিনি সাংবাদিকদের বলেন,করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে নর-সুন্দর,মুচি,হিজড়াসম্প্রদায়,বেদে সম্প্রদায়,লঞ্চ শ্রমিক,দিনমজুর, পরিবহন শ্রমিক সহ সকল শ্রেনী পেশার কর্মহীন মানুষ বিভিন্ন  পেশার ক্ষতিগ্রস্ত  ২৮৯৫৩ জন পরিবারকে আড়াই হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হবে।  এর অর্থের মাধ্যমে তাদের পরিবার  বিভিন্ন চাহিদা মেটাতে পারবে।  

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন বলেন, করোনা কালে যারা কর্মহীন তাদের  জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঈদের আগে এই অর্থ সুবিধাভোগী পরিবারের মুখে হাসি ফুটাবে।  

প্রধানমন্ত্রীর সুবিধা ভোগীদের মধ্যে কর্মহীন দোকানী বাদল দে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান। বলেন কোরানার কারনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে হয়ে গেছে। ধারা দেনা করে চলতে হচ্ছিল। প্রধানমন্ত্রীর উপকার পেয়ে অনেক উপকার হইছে। সুবিধা ভোগী সাবিনা ইয়াসমিন বলেন, এই অর্থ দিয়ে ঈদের জন্য খাবার কিনবো আর পোলাইনের লইগা ঈদের জামা কিনমু।

আগামী তিন দিনের মধ্যে নগদ, বিকাশ, রকেট এবং শিউরক্যাশের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে জিটুপি (গর্ভনমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫০০ টাকা করে  পৌঁছে যাবে এসব পরিবারের কাছে। অনুষ্ঠানে ভোলা  জেলা ছাড়াও  যুক্ত ছিলেন  চট্টগ্রাম, ও জয়পুরহাট জেলা জেলা প্রশাসন অনুষ্ঠানে সংযুক্ত ছিল।