• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় ৭ প্রতিষ্ঠানের জরিমানা, কোয়ারেন্টিন শেষ ২৩৬ জনের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 

ভোলায় প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার অভিযোগে ৭ ব্যবসা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। 
সোমবার (৩০ মার্চ) দুপুরে শহরের মহাজপট্রি ও সদর রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিমরান মো. সায়েদ এ জরিমানা আদায় আদায় করেন।  
জেলা প্রশাসনের সহকারি কমিশনার আকিব ওসমান জানান, জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান ব্যাতিত অন্যসব দোকান বন্ধ করে দেয় জেলা প্রশাসন। কিন্তু কিছু ব্যবসায়ী নিদের্শ অমান্য করে দোকান খোলা রাখায় তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। 
এদিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ২৩৬ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্ত্য বিভাগ। এছাড়াও নতুন ৬ জন সহ এখনো হোম কায়ারেন্টিনে রয়েছে ১৮৯ জন। 
হোম কোয়েরেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে সদরে ৪৬ জন, দৌলতখানে ২১ জন, বোরহানউদ্দিনে ২০জন, লালমোহনে ১৭জন, তজুমদ্দিনে ৪৪ জন ও মনপুরা উপজেলায় ১৬জন। 
অন্যদিকে হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে এমন প্রবাসীদের মধ্যে সদরে ৭৬ জন, দৌলতখানে ২৮ জন, বোরহানউদ্দিনে ২৭জন, লালমোহনে ২৭জন, চরফ্যাশনে ৩৬ জন, তজুমদ্দিনে ২৭ জন ও মনপুরা উপজেলায় ১৬ জন।
ভোলার সিভিল সার্জ ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলায় এখন পর্যন্ত করোনা সার্বিক পরিস্তিতি ভালো রয়েছে, জেলার সকল হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ সর্বমোট ৪১১ পিপিই পেয়েছে,  ওই সব পিপিই ব্যবহার করছে চিকিৎসক ও নার্সরা।
অপরদিকে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে   জেলা প্রশাসন ও পৌরসভায়। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় সাবান বিতরন ও স্যানাটাইজার দিয়ে হাত ধোয়া কার্যক্রম করছে একদল সেচ্চাসেবী সংগঠন।
অন্যদিকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নৌ বাহিনী ও পুলিশের টিম বিভিণœ এলাকায় টহল দিচ্ছে।