• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না: রেলমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলে আমরা কোনো প্রকার অতিরিক্ত যাত্রী পরিবহন করবো না। স্বাস্থ্যবিধি মেনে আমরা রেল পরিচালনা করছি। এখন পর্যন্ত অর্ধেক প্যাসেঞ্জার নিয়ে যাতায়াত করছে ট্রেন।

তিনি বলেন, এখন পর্যন্ত মিডিয়া ও রেলের যাত্রীসহ কারো কাছ থেকে আমরা তেমন কোনো অভিযোগ পাইনি। গত ঈদে যেভাবে ট্রেন চলেছে এ ঈদেও সেভাবেই চলবে, যদি সরকারের কোনো নির্দেশনা না থাকে। 

শনিবার (৪ জুলাই) দুপুরে বোদা উপজেলা অডিটোরিয়াম চত্বরে মুজিববর্ষ উপলক্ষে ৪শ মেধাবী নারী শিক্ষার্থীদের সাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় মুজিববর্ষ উপলক্ষে নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে ১৭শ শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী।

মন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, আমাদের নতুন করে ট্রেনের সংখ্যা বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। আর করোনার মধ্যে যানযটের কোনো সুযোগ নেই। যদি কোরবানির ঈদকে নিয়ে সরকারের কোনো নির্দেশনা না থাকে তবে বর্তমানে যেভাবে ট্রেন চলছে আগামীতেও সেভাবেই চলবে। ঈদকে সামনে রেখে মানুষের মুভমেন্ট যেন কম হয়, সরকার সে আবেদন জানাচ্ছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসি) মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলার দেবীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বাইসাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন।