• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত, বিএনপির ২শতাধিক নেতাকর্মীর নামে মামলা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির দুই শতাধিক ব্যক্তির নামে সদর থানায় মামলা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য সাইদুল ইসলামকে মঙ্গলবার গভীর রাতে আটক করা হয়। পরে তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (অপারেশন) নির্মল চন্দ্র রায় এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তদন্তের পাশাপাশি অন্য আসামিদের গ্রেফতার করতে পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে লালমনিরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় নির্বাচনী কার্যালয়ে ঢুকে কয়েকটি প্লাস্টিকের চেয়ার, ১টি কাঠের টেবিল, সাউন্ড বক্স, মাইক বাজানোর মেশিনসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। সন্ত্রাসী এ কর্মকাণ্ডে যুক্ত থাকায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৫৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ১০০/১৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিলু বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। যার নম্বর-১১ (১০ ফেব্রুয়ারি, ২০২১)।

মামলার বাদী শফিকুল ইসলাম জানান, নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে মঙ্গলবার রাত সাড়ে ৮টার পরে আমরা পাশের চায়ের দোকানে নাস্তা করতে যাই। কিছুক্ষণ পরেই শুনতে পাই অফিসের আসবাবপত্র ভাঙচুর করে এতে অগ্নিসংযোগ করা হয়েছে। সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং বিষয়টি নেতাদের অবগত করি। মামলা দিয়েছি। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, বিএনপির মেয়র প্রার্থী মোশাররফ হোসেনের অনুগত নেতাকর্মী-সমর্থকেরা আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ মামলার আসামিদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সদর থানার ওসি শাহা আলম বলেন, এ ঘটনায় রাতেই মামলা হয়েছে। ঘটনার আলামত সংগ্রহ করা হয়েছে। সাইদুল ইসলাম নামে এজাহারভুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

বিএনপির মেয়র প্রার্থী মোশাররফ হোসেন জানান, আমরা নিরেপক্ষ তদন্ত দাবি করছি এবং নির্বাচনে জড়িত নেতাকর্মীদের হয়রানি না করার অনুরোধ জানাচ্ছি।