• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

হালদায় অভিযানে ২ হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে অভিযান চালিয়ে দুই হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সময়ে হালদার পাড় কেটে মাটি উত্তোলনে ব্যবহৃত একটি ট্রাক্টরও অকেজো করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, প্রজনন মৌসুমকে সামনে রেখে হালদায় মা মাছ রক্ষায় নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ নদীর সাত্তারঘাট ঘাট থেকে নাজিরহাট এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

হাটহাজারী ইউএনও বলেন, বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ঘোষিত হালদা নদীতে এপ্রিল মাস থেকে ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে। এজন্য মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। আবার মা মাছ শিকারের জন্য চোরা শিকারিরাও তৎপর। তাই অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের অভিযানে আনসার সদস্য, সমাজকর্মী শেখ মোরসেদুজ্জামান ও আইডিএফ সদস্যরা সহযোগিতা করেন বলে জানান তিনি।