• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

৫ বছর পরে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের সম্মেলন কাল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

 

দীর্ঘ ৫ বছর পরে  ভোলা জেলার মেঘনা  পারের দৌলতখান উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শনিবার অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সম্মেলনকে সফল করতে কাজ করছে নেতার্কমীরা।  ইতিমধ্যেই সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। তৃর্নমূলের নেতাকর্মীরা চাইছেন দলের দুর্দিনে দলকে সুসংগঠিত রেখেছেন এমন নেতৃত্ব কমিটিতে আসুক। পাশাপাশি অনুপ্রবেশ কারী ও হাইব্রীড মুক্ত হউক প্রাচীন তম দল আওয়ামীলীগ। 
রাত পোহালেই দৌলতখান উপজেলা আওয়ামীলীগের কাঙ্খিত সম্মেলন। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে অর্ধশতাধিক তোরণ। সাজানো হয়েছে বর্ণিল সাজে, রংবেরঙ পতাকা ও ব্যানার  ফেস্টুনে ছেয়ে  গেছে পুড়ো উপজেলা  সম্মেলন অনুষ্ঠিত হবে দৌলতখান উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে।

২০১৫ সালে ১ জানুয়ারি ৬৭ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। দীর্ঘ ৫ বছর পরে আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের  সম্মেলন । একটি পৌর সভা ৯ ইউনিয়নের ৯০ টি ওয়ার্ডের  ৩৯৪ জন কাউন্সিলর  ভোটের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের নতুন নেতৃত্ব নির্ধারন করবে। সম্মেলনকে ঘিরে গোটা উপজেলায় চলছে উৎসবের আমেজ। তৃর্নমূল নেতাকর্মীরা এবার উপজেলা কমিটিতে এই আসনের জনপ্রিয় ভোলা-২ আসনের সংসদ সদস্য  আলী আজম মুকুল কে সভাপতি হিসাবে দেখতে চায়। দলকে সক্রিয় করতে নবীন প্রবীন এর সম্মনয়ে সক্রিয় কমিটি দেখতে চায় তৃর্নমূলের কর্মীরা। শুধু তাই নয় দলে অনুপ্রবেশ কারী ও হাইব্রীড নেতাদের বাদ দিয়ে কমিটি গঠন হউক এমনটাই প্রত্যাশা সকলের।
আওয়ামীলীগের কর্মী দুলাল তালুকদারা জানায়, আমরা চাই এমন একটি কমিটি যে কমিটি আগামীদিনে আওয়ামীলীগকে সক্রিয় ও গতিশীল করবে। পাশাপাশি তৃর্নমূলের ত্যাগী আওয়ামীলীগ কর্মীদের খোজঁ খবর নিবে। 
কারা আসছে আগামী দৌলতখান উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বে এ নিয়ে গত কয়েক দিন ধরে চলছে তৃর্ণমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে নানান জল্পনা-কল্পনা। সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই তিনটি পদ নিয়ে সবার মাঝে আলোচনার ঝড় বইছে। 
উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশী হিসেবে বর্তমান কমিটির সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, দৌলতখান পৌর সভার মেয়র জাকির হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  গোালাম মোর্শেদ কিরণ তালুকদার, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম নবীনবু, উপজেলা যুবলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান জিএস ভুট্টু তালুকদারের নাম শোনা যাচ্ছে।
নতুন কমিটিতে দলীয় কোন পদ পেতে ইচ্ছুক কি না জানতে চাইলে দৌলতখান উপজেলা আ’লীগের সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান বলেন, দলীয় সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। দল আমাকে যে পদ দেবে, আমি  সেটাই  মেনে নেব। অপরদিকে, পুরাতনের পাশাপাশি  সাংগঠনিক সম্পাদক পদে নতুন একাধিক প্রার্থী লবিং করে যাচ্ছেন।
সাংগঠনিক সম্পাদক প্রত্যাশী হিসেবে বর্তমান উপজেলা আ’লীগে সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মাস্টার, উপজেলা যুবলীগ সম্পাদক ও হাজিপুর ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, আওয়ামী লীগ নেতা ফরমোজল হক ও মো. মহাসীনের নাম শোনা যাচ্ছে।  সাংগঠনিক সম্পাদক পদ নিয়ে একাধিক প্রার্থী মাঠে দৌঁড়ঝাঁপ শুরু  করলেও এক্ষেত্রে উপজেলা যুবলীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপুর নাম রয়েছে সবার মুখে-মুখে।  
জেলা আ’লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যন মামুনুর রশিদ বাবুল চৌধুরী বলেন,সভাপতি হিসেবে স্থানীয় সাংসদ আলী আজম মুকুল আমার পছন্দের ব্যক্তি। পদের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, দল আমাকে যে পদ দেবে সেটাই আমি  নেব।
ইতিমধ্যে  উপজেলার ৯ টি ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন শেষ হয়েছে। সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন  ভোলা -২ আসনের সংসদস সদস্য আলী আজম মকুল। 
সঠিক নেতৃত্বে আরো শক্তিশালী সংগঠনে রুপ নিবে আওয়ামীলীগ এমনটাই প্রত্যাশা সবার।