• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী আইইবির ৬১তম কনভেনশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কক্সবাজারে আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ চলমান

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

কক্সবাজারকে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র রূপে গড়ে তুলতে এবং ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, চীনের কুনমিংয়ের সঙ্গে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার কাজ চলমান রয়েছে বলে সংসদীয় কমিটিতে জানানো হয়েছে।

বুধবার (০৪ মার্চ) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা করা হয় বলে সংসদ সচিবালয়ে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বলা হয়, কক্সবাজারকে বিশ্বের মানচিত্রে অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে এবং প্রতিবেশী দেশ বিশেষত ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, চীনের কুনমিংয়ের সঙ্গে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর রূপে গড়ে তুলতে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন শীর্ষক প্রকল্পের কাজ চলমান রয়েছে।

কমিটি দেশের বাইরে প্রশিক্ষণে কর্মকর্তা পাঠানোর ক্ষেত্রে চাকরি থেকে অবসরের বয়স ন্যূনতম চার বছর রয়েছে এমন শর্ত যুক্ত করতে সুপারিশ করেন। বৈঠকে পাঁচ তারকা হোটেলে গান পরিবেশনকারী শিল্পীরা যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও কমিটি সুপারিশ করে।

এছাড়াও বৈঠকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রাইভেট ও কমার্শিয়াল এয়ারক্রাফটের পার্কিং সুবিধা বাড়ানো, বৈরী আবহাওয়ায় পার্কিং এয়ারক্রাফটের শেল্টার সুবিধা এবং এয়ারক্রাফটসমূহের রুটিন সার্ভিসিং ও মেরামত কাজের সুবিধা সৃষ্টির জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জেনারেল অ্যাভিয়েশন হ্যাঙ্গার অ্যাপ্রোন নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।