• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান

৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সচিব ধরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

ভুয়া প্রকল্পে সাড়ে ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে কক্সবাজারের টেকনাফের উপকূলীয় বাহারছরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন ও তার সাবেক সচিব রিয়াজুল হককে (বর্তমানে সেন্টমার্টন ইউপির সচিব) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ কক্সবাজারের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা রিয়াজুল হক।

তিনি জানান, ১২টি ভুয়া প্রকল্প দেখিয়ে টেকনাফের উপকূলীয় বাহারছরা ইউনিয়ন পরিষদের ফান্ড থেকে ৩৫ লাখ ৫১ হাজার টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন। তাকে সহযোগিতা করেন সে সময়ের সচিব রিয়াজুল হক। এমনটি অভিযোগ পেয়ে তদন্তে নামে দুদক। তদন্তে অভিযোগের প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে মামলা (স্পেশাল-৩/২০১৯) করা হয়। সেই মামলার ভিত্তিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে বলেও উল্লেখ করেন এই দুদক কর্মকর্তা।

কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবির জানান, এখনো কাউকে থানায় হস্তান্তর করেনি দুদক। হস্তান্তর করা হলে নানা প্রক্রিয়া শেষে তাদের কক্সবাজার জেলা স্পেশাল জজ আদালতে তোলা হবে।

স্থানীয় সূত্র জানায়, মেরিন ড্রাইভ সড়কে অধিগ্রহণে পড়ে ইউনিয়ন পরিষদের নামীয় জমি। সেই জমির বিপরীতে প্রায় সোয়া কোটি টাকা ক্ষতিপূরণ পায় পরিষদ। তা তুলে সেখান থেকেই প্রায় সাড়ে ৩৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান ও সচিব। এ নিয়েই মামলা করেছে দুদক।